আজ বুধবার, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সাজ সাজ রব

বন্দরে ঈদে মিলাদুন্নবী

বন্দরে ঈদে মিলাদুন্নবী বন্দরে বিশ্বনবী রাসুল হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ঈদে মিলাদুন্নবী অর্থ্যা জন্ম উৎসব পালন করার জন্য পুরো বন্দরে সাজ সাজ রব পরেছে। আগামী ২১ শে নভেম্বর ২০১৮ ইং বুধবারে পালিত হবে পৃথিবীর সর্বশ্রেষ্ট ও সর্বশেষ নবী ও রাসুল হযরত মোহাম্মদ সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম এর জন্ম উৎসব ।

৫৭০ খৃষ্টাব্দে আরবী মাসের ১২ ই রবিউল আউয়াল মাসের সোমবারে বিখ্যাত কুরাইশ বংশে জন্মগ্রহণ করেন । পৃথিবীতে বিশ্ব মানবতার কল্যাণে মহান রাব্বুল আলামিন মানবতার দূত হিসাবে প্রেরণ করেন। মহান রাব্বুল আলামিন পবিত্র কোরআন বিশ্বনবীর মাধ্যমে আমাদের কাছে প্রেরণ করেন। আল্লাহতাহালা পবিত্র ধর্ম ইসলাম তার প্রিয় নবী ও রাসুল হযরত মোহাম্মদ সাল্লালাহু ওয়া সাল্লাম এর মাধ্যমে কায়েম করেন। মাত্র চল্লিশ বৎসর বয়সে মহান আল্লাহতাহালা ফেরেশতা জিবরাইল (আঃ) এর মাধ্যমে ওহী হিসেবে প্রেরণ করেন। মাত্র ৬৩ বৎসর বয়সে ৫৭০ খৃষ্টাব্দে আরবী মাসের ১২ ই রবিউল আউয়াল সোমবারে তার ওফাত হয়। তাই এই দিনটিকে সারা বিশ্বের মুসলমানেরা বিশেষ উৎসব হিসাবে পালন করে আসছে। এই উপলক্ষে বন্দরের আহলে সুন্নাতুল জামাত এবং গাউছিয়া কমিটি বিশেষ জশনে জুলুশ পালন করার আয়োজন করেছে।

পুরো বন্দরে সাজ সাজ রব পরেছে। এছাড়া এই দিনটি পালনের জন্য বন্দরের বিভিন্ন মসজিদ ,মাদ্রাসা, খানকা শরিফগুলোতে বিশেষ দোয়া ও ওয়াজ মাহফিল পালনের আয়োজন করা হয়েছে। ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে বিভিন্ন জায়গায় তোরন ও লাইটিং করে সাজানো হয়েছে। চারিদিকে এই বিশেষ দিনটি উপলক্ষে বিভিন্ন জায়গায় প্রায় প্রতিদিনই জশনে জুলশ বের করা হচ্ছে।

বিশ্ব মানবতার কল্যানে যে বিশ্বমানব হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের হেদায়েতের জন্য পৃথিবীতে আর্বিভাব হয়েছিল তার চরিত্র এবং জীবন ব্যবস্থা যদি আমরা আমাদের জীবনে যদি মেনে চলতে পারি তাহলে আমরা পৃথিবীতে এবং পরাপারে মুক্তি লাভ করব।

স্পন্সরেড আর্টিকেলঃ